Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Bimal Roy

Abstract Children

3  

Bimal Roy

Abstract Children

সাইকেল

সাইকেল

1 min
9.5K


মজাদার সাইকেল চলে শন্ শন্

চাকা দুটো ঘোরে তার শুধু বন্ বন্।

কিশোর কিশরী চলে হয়ে খুশি মন

বেলের শব্দ করে চলে হন্ হন্।

লোহার চাকার সাথে টিউব টায়ার

স্পোক তারই সাথে করেছে হায়ার।

রডের ওপরে রাখা মনোরম সিট

চালক চালায় বসে চেয়ে পিটপিট।

হ্যান্ডেল ঘোরায় সদা খুশি মনে তার

ডাইনে বা বাঁয়ে যায় খুশির বাহার।

সামনের রডে, কভু পিছনের সিটে

সহচরী নিয়ে চলে মহানন্দে সেঁটে।


মজাদার সাইকেল কি মজার গাড়ি

সুদুরের সন্ধানে দেয় শুধু পাড়ি।

শিশুদের ভারি মজা এক চাকা জুড়ে

তে-চাকায় খুশি মনে চলে ঘুরে ঘুরে ।

বাহারী বাজনা তালে বলে সর্ সর্

আপন সবাই তার, কেহ নয় পর।

পেট্রল-ডিজেলের নেই দরকার

পায়ের পায়ের জোরেই চলে এধার ওধার।

স্বাস্থ্যও অাাটুট থাকে ব্যায়ামের জন্য

শিশুদের কাছে, মনোরম অনোন্য।

পরিবেশ দূষণের নেই কোন দায়

মুশকিল হয় শুধু যদি বিগড়ায়।।


Rate this content
Log in