Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sunanda Chakraborty

Abstract Children Stories

4  

Sunanda Chakraborty

Abstract Children Stories

স্বপ্নের ফেরিওয়ালা

স্বপ্নের ফেরিওয়ালা

1 min
326


বেশ তো ছিলাম তোর কোলে মা চুপটি করে শুয়ে ,

আজকে কেন ঘুরছি পথে পথে ফেরিওয়ালা হয়ে ।


খেলতে যাওয়ার বয়স আমার যায়নি রে মা দূরে,

পাড়ায় পাড়ায় তবে হাঁকছি কেন ফেরিওয়ালার সুরে ?


আমার বন্ধু সচিন, সাহেব , রামু দিচ্ছে পাঠশালাতে দিচ্ছে দেখ পাড়ি,

বলতে পারিস আমায় কেন মা ঠেলতে হচ্ছে ভাতের হাঁড়ি?


চকোলেট, বিস্কুট আজ অব্দি দেখেনি তো খেয়ে ,

আদ পেটা খেয়ে জীবন পেরিও কখনো আবার নিচ্ছি খিদা সয়ে ।


মা গো আমার স্বপ্ন ছিল হবো মস্ত এক কবি ,

সবার মনে করবো জায়গা , ঘরে ঘরে থাকবে আমার ছবি ।


আমার মত দিন মজুর মা আর কি পারবে লিখতে কোনো দিন ,

চুকিয়ে যাবো সমাজের প্রতি দারিদ্রতার সামান্য এই ঋণ।


রাতের বেলা যখন খুলে বসি বই খাতা ,

সারাদিনের পরিশ্রমে বন্ধ হয়ে আসে দুচোখের পাতা ।


মোরগ ডাকা সকাল বেলায় উঠি যখন জেগে ,

আমার মত কত শিশু দাঁড়িয়ে আছে ফেরিওয়ালার সেজে ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract