Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sunanda Chakraborty

Romance Inspirational Others

3  

Sunanda Chakraborty

Romance Inspirational Others

আয়নার আড়ালে

আয়নার আড়ালে

1 min
7



আমার সৃষ্টি রূপের সাথে সাথে

আবেগগুলিকেও ফুটিয়ে তোলা ।

তোমরা কাঁদলে আমিও কাঁদি,

তোমরা মন খুলে হাসলে আমিও হাসি।


আমি হাজার কাজে ব্যস্ত

কখনো রূপ দেখতে ,

কখনো বা যানবাহনের 

রেষারেষি বাঁচতে ।


আমার মধ্যে যে শুধু 

ভালোই সব তা কিন্তু নয়,

কারন আমার মৃত্যু হলে

হয়ে উঠি অত্যন্ত ভয়ানক ।


সমাজ বলে আমি ভাঙলে নাকি 

হই দুর্ভাগ্যের কারণ ;

কি অদ্ভুত তাই না ! 


যে মানুষেরা এতদিন আমার দ্বারা 

দেখেছে নানা মুখাবয়ব,

তাদের মুখ দেখা আজ নাকি বারণ,

কারন আজ আমি মৃত ।


শোনো মানুষ তোমায় প্রয়োজন অনুযায়ী কাছে রাখবে,

কাজ ফুরোলে ছুড়ে ফেলবে ,

ভাঙ্গা আয়নার মতোই ।


না, আমার কোনো আক্ষেপ নেই, আজ ভগ্ন বলে ।

জানি স্থান হবে না আর ঘরে,

হয়তো রইবো পড়ে কোনো স্তুপে ।


তবে জেনে রেখো স্বার্থপর মানবজাতি ,

আজ ভগ্ন হলেও বুক ঠুকে 

বলবো আমি চিরদিন,

একদিন ছিলাম পরোপকারী ও স্বচ্ছ ।


তোমাদের মত ছলনা ছিল না আমার বুকে,

কখনো মিথ্যে হাসি , মিথ্যে কান্নার জালে জড়ায়নি তোমাদের ।


ভাঙলে ভেঙেছি এমনভাবে,

যেন না লাগে আর জোড়া কোনোভাবে ,

হারিয়ে যাওয়া স্বত্বা নিয়ে না যেন করতে হয় হা হুতাশ ।


Rate this content
Log in

Similar bengali poem from Romance