Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sunanda Chakraborty

Abstract Inspirational Others

3  

Sunanda Chakraborty

Abstract Inspirational Others

আমি বড্ড একা

আমি বড্ড একা

1 min
7


আমি বড্ড একা, এই অগণিত মানুষের ভিড়ে

পরিচিতির আশায় নিজেকে বানিয়ে ফেলি ভাঁড়।

আমার কথা বলা, আমার হাঁটাচলা সবই বাঁকা ,

সেই সব মানুষের চোখে ।

একটা ভালোবাসার বাতাস বয়ে গেলেও ধরা তাকে যায়না, যায়না কভু চোখে দেখা ।

আমি বড্ড উদাসীন, দেখলে হয়তো ভাববে,

আমার চেয়ে সুখী আর কই !

আসলে সবটাই খুশি একটা একান্ত অভিনয় ।

যার কেও থাকেনা , থাকেনা কোনোকিছু সে আসলে নিঃস্ব ,

কিন্তু যার সব থেকেও নেই কোনোকিছু তাকে বলো কি বলি ! 

এই দুনিয়া বড়ই রং বদলায়, কখন কার দলে,

বোঝা সত্যি বড়ো দায়, তবে বেঁচে থাকতে হবে ।

মনের কথা শুনতে সবাই রাজি, কিন্তু বুঝতে আর কে চায়,

আসলে বিনে পয়সায় মজা নিতে সবাই একটু আধটু শুনতে চাই ।

জীবন বড়ো জটিল , ধাঁধা মেলানো অসম্ভব,

তবু জিতে যাওয়ার অভিনয়ে সবাই নিজের কাছেই সেরা ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract