Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Romance

5.0  

Ratnadeep Pramanik

Romance

খোলা চুল

খোলা চুল

1 min
595


কারণ, কিছু করার ছিল না -

সুতো-দড়ি ছেঁড়া মেঝের ওপর লুটায়;

একগোছা খোলা চুল,

কেউ ছড়িয়ে গেলো বিছানায়;

তারই মধ্যে হারিয়ে যায় নারী-পুরুষ|


চামড়ার গভীরে ফরাসি আতর,

চোখের তলায় ভেজা-ভেজা কালো ছায়া;

স্যাঁতসেঁতে মৃত্যুর গন্ধ ময়লা শাড়িতে -

অথচ, গায়ে নরম মাংসের টাটকা গন্ধ;

উষ্ণ নিঃশ্বাস, ইঁদুরের খিদে চোখের ভেতর -

হিমবাহ গোলে গেলো;

কারণ, যেত-ই; কিছু করার ছিল না|


রক্ত মাখা লিপস্টিক ঠোঁটে,

ঢেউয়ের বাঁধন খুলে যায় দাঁতের ঘর্ষনে,

অথবা, কোনো এক ফোয়ারার আকর্ষণে;

তখন নিরুপায় এই খেলাঘর;

অসহিষ্ণু এই আগুনের ছাই জ্বলে ওঠে, আবার;

নতুন করে বিছানায়, সমুদ্র আঁকতে চায়!

কারণ, কিছু করার থাকে না;

ধর্মচ্যূত, নিদ্রাচ্যুত শারীরিক স্রোত|


Rate this content
Log in

Similar bengali poem from Romance