Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Classics

5  

Nityananda Banerjee

Romance Classics

প্রেম

প্রেম

1 min
638


দেখেছি চক্ষে কাব্য ঝরানো প্রেম ;

বক্ষময় অনন্ত মরুতৃষা,

হৃদয়ে পূর্ণ নিকশিত শত হেম ;

করে আহ্বান জাগতিক প্রাবৃষা।

ঝঙ্কারে সুর কভুবা দীপক রাগে ;

আকাশকটাহ মেঘমল্লারে দৃপ্ত,

তাণ্ডবে তা'র কালভৈরব আগে ;

লবণ হ্রদে ইক্ষুতে সম্পৃক্ত ।

সঙ্গীতময় জীবন প্রবাহ বাহি '

ভ্রান্তিরসে ভাসাইনু তরীখানি,

প্রেমের আলোক-নির্ঝরে অবগাহি'

স্মরণে আসে বিস্মৃত গীতিবাণী।

ত্রস্তপদে ওই মরণের দ্বারে ;

গমনোদ্যত উদ্ধত কোন হরিণী,

কবিতা লিখি উদ্দেশ করি' যারে ;

কহিছে যেন আমরা আজো মরিনি।

আজিকে প্রভাতে মম মনোসংসদ ;

রচিল ধারা বিস্মরণের দ্বারে,

সঙ্গীতবাণী কবিতার বশংবদ ;

কাব্য ভরায় জীবনী অহংকারে ।



Rate this content
Log in

Similar bengali poem from Romance