Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Romance

5  

Ratnadeep Pramanik

Romance

মনের মিনা

মনের মিনা

1 min
1.1K


শহরের পুরনো রাস্তায়,

গ্রামের ফাঁকায়, মাঠেঘাটে –

তোমার ছেঁড়া চিঠিগুলো,

এখনো কেউ কুড়োয়নি, মিনা!

তোমার অনুচ্চারিত শব্দের প্রতিদ্ধনি,

এখনো শোনা যায় নিশীথের নিঃশব্দে –

হ্যাঁ, আমি শুনতে পাই!

তুমি এখনো ছেড়ে যাওনি চলে,

আজও অজস্র ঠিকানায় বিরাজ করো|

তোমার পাঠানো ফানুস,

এখনো ভেসে আছে আকাশে;

দীপাবলির রাত যেন এখনও ফুরোয়নি!

তোমার ধরানো প্রদীপ,

জ্বালানো মোমবাতি পুড়ে গেছে ঠিকই;

ধোঁয়াটুকু রয়েছে দেওয়াল আঁকড়ে, মিনা!

ভেজা মাটি, আগাছার ক্ষেত,

এমনকি চারিদিকের সবুজ রঙে –

এখনো তোমার গায়ের গন্ধ পাই; হ্যাঁ গো!

তোমার দৃষ্টি আজও খুঁজে বেড়ায়,

কিছু-একটা; আমি জানিনা তা কি! কিন্তু,

এটুকু বুঝি তুমি ছিলে তারায়, আছো নক্ষত্রে;

এবং, থেকে যাবে কসমসে চিরকাল, মিনা!

#lovelanguage


Rate this content
Log in

Similar bengali poem from Romance