Partha Pratim Guha Neogy

Romance

5  

Partha Pratim Guha Neogy

Romance

ভোরের আলো

ভোরের আলো

1 min
627


মনে ইচ্ছে জাগে হাত বাড়িয়ে আকাশটাকে ছুঁই

শান্ত নদীর কালো জলে, এই ক্লান্ত দেহটা ধুই।

নদী তীরে জারুল গাছে যখন ডাকে হলুদ পাখি,

নীল আকাশের বুক চিরে তখনই সূর্য দেয় উঁকি।

ঝিরি ঝিরি শান্ত হাওয়া মৃদু মন্দ গতিতে বয়,

তার সাথে মনটি আমার কেমন জানি উদাস হয়।

দিগন্তে ঐ দিনের আলো আপন মনে ফোটে,

তার ছোঁয়াতে সকল ব্যথা যেন নিমেষে যায় কেটে।

দু’হাত ভরে রাঙা আলো চুলের খোঁপায় রাখি,

সারা দেহে ভোরের আলো ইচ্ছে করেই মাখি।


Rate this content
Log in