Nityananda Banerjee

Classics Fantasy Others

3  

Nityananda Banerjee

Classics Fantasy Others

কে তোমাকে চায়?

কে তোমাকে চায়?

1 min
147

তেমন করে বাহুর ডোরে তোমায় আবার পেলাম কই !

একলা মনের আঁধার কোণে মুখ লুকিয়ে বসে রই ;

ওলো সই ওলো সই ।

দেখছে জগৎ বহির্পানে,

অন্তর তার কেউ কি জানে,

বর্ষা তবু গানে গানে জলে হয় থইথই,

তেমন করে বাহুর ডোরে তোমায় আবার পেলাম কই ?

ওই নীলিমায় কপোল তলে ,

নিত্য সাঁঝের বাতি জ্বলে ,

সকলি তো নয় ধ্রুবতারা ; কালপুরুষের সই ,

তেমন করে বাহুর ডোরে তোমায় পেলাম কই !

নদী খোঁজে সাগর বেলা ,

কল্লোলে তার দৈন্য খেলা ,

মহা নদীর হয়েও চেলা ; নাম হারিয়ে বই ,

তবু বলে তেমন করে তোমায় পেলাম কই !

ভীষণ ভালো কিছু না বলাই ,

চলছে যেথা মগজ ধোলাই ,

গল্প হয়ে ফুটুক কুঁড়ি ; আমরা চেয়ে রই ,

রে সাহিত্য! তেমন করে তোরে পেলাম কই ?



Rate this content
Log in

Similar bengali poem from Classics