Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিকাশ দাস

Classics

4  

বিকাশ দাস

Classics

কবির কবিতায়

কবির কবিতায়

1 min
662



কলমের দাগে কবির কবিতায় চাঁদ কলঙ্কিত।

ফুলের দাগে শব্দের পাথর আজ ঈশ্বর।

পাষাণ পল্লবিত,

কবির দু’চোখ মুখরিত ।


শব্দের ঘুমে শব্দের রাত্রি শব্দের ভোর, 

একলা একা কবিতার শিরদাঁড়ায়।

কবির পরকীয়া প্রেমে নিত্য হাঁটা তোর-

যাযাবর শব্দ কবিতার পান্থশালায়।

শব্দের শ্যাওলা কবিতার জলে আশ্রিত ।


যদিও সূর্য  পিপাসিত। 

কবির দু’হাত মুকলিত।

বৃষ্টির দাগে শব্দের ধুলো আজ সরব।

বাতাস উচ্ছসিত। 

কবির দু’হাত বিসর্জিত।


বিকাশ দাস / মুম্বাই


Rate this content
Log in

Similar bengali poem from Classics