গোলাপ দিবস
গোলাপ দিবস
সংসারের চৌকাঠে
অসংখ্য স্বপ্নের ঘরদোর উঠোন
অনন্ত ভালোবাসার প্রিয়জন।
দিব্য দৃষ্টির আলো সৃষ্টির আশা-প্রত্যাশা।
সুখ-দুঃখ অভিলাষা। বিপণ্ণ কুহেলিকা।
দুর্যোগ বিপর্যয়কাল অব্যক্ত প্রহেলিকা।
গভীর আবেগের ভেতর
চোখে মুখে লেগে থাকা তৃষ্ণা
সৌন্দর্যের সানন্দ অন্তরে নিরুপায়।
অনুভবের সিঁড়ি আকাশ ছুঁয়ে যাওয়া।
গোলাপি হাওয়ায় বেড়ে ওঠা গাছপালা মাটির আদরে।
ভোরের প্রণামে নতুন দিনের শুভেচ্ছা।
গোলাপ কাঁটা বিঁধলে আঙুলে রক্ত ঝরার ভয়।
গন্ধের আকুল আবেশে প্রাণবন্ত বিবশ হৃদয়।
অতীত স্মৃতির সাড়ায় চোখ ভরে দিয়ে যায়
জীবনে জীবন বিলিয়ে দিয়ে বলে যেতে চায়
প্রার্থনার অন্তরঙ্গতায়
এক ফোঁটা চোখের জল পড়লে ঝরে
ঈশ্বর দেবে তোমায় সুখ দু’হাত ভরে।