Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Jubak Anarjo

Classics

5  

Jubak Anarjo

Classics

ইতিহাস

ইতিহাস

1 min
597


ফিল্ম বা ছায়াছবি- জনপ্রিয়তম শিল্পকলা 

- এখন যে-রকমের, একদা ছিলো না 

খোলামেলা পিনোদ্যত- এরকম।

যখন শুরু হয়েছিলো 

ফিল্মের কাহিনী-গল্প ছিলো সাদামাটা 

মার্জিত যেখানে 'চুমু' বিষয়টি ছিলো কল্পনাতীত, যৌনতা থাকলেও প্রকাশ ভঙিমা ছিলো 

ইনডিরেক্ট- ছোঁয়া বোঝানো হতো না-ছুঁয়ে।

বিবর্তনের সূত্র ধরে ফিল্ম হয়ে উঠতে চাইলো 

আধুনিক।

প্রসঙ্গত চুমু' র দৃশ্য সজ্জিত হবার 

সিদ্ধান্ত পাকা হলো।

লজ্জা আর সংস্কার - চুমু খেতে রাজি হচ্ছে না অভিনেত্রী কেউ।

অনেক চেষ্টায় হ্যারিকেন দিয়ে খুঁজেটুজে 

একজন পাওয়া গেলো যে- রমণী সম্মত হলেন 

চুমু খেতে।-

তিনিই আধুনিকতার প্রথম পুরোহিত।

ইতিহাস হয়তো তাকে মনে রাখেনি 

কিন্তু ইতিহাস তিনি সৃষ্টি করে গেছেন।


উৎসমুখ হারিয়ে গেলেও ইতিহাস থেকে যায়।


Rate this content
Log in