Manjula Acharya

Classics Others

5  

Manjula Acharya

Classics Others

প্রেম নয় পাপ

প্রেম নয় পাপ

1 min
643


এ কথা সত্যি

প্রেমের ভাষা নীরবতা

প্রকাশিলে তার অপ্রাকৃত সত্তার

হয় যে অবমূল্যায়ন

বিভিন্ন রূপে আমরা দেখি তার প্রকাশ

উপহার দেওয়া পাশাপাশি বসে গল্প করা

এসব সাধারণভাবে মনে হয় প্রেম

কিন্তু এই সব কিছুতে পারে সেই প্রেমের স্পন্দন

প্রেম করতে হয় না প্রেম হয়ে যায়

কেউ যদি সেই সত্তাকে ছুঁয়ে দিয়ে যায়

দুটি সত্তা এক হয়ে যায়

এই মানুষের তৈরি করাও যত লক্ষণরেখা

বাঁধতে পারে না তারে

মুক্ত আকাশ বিহঙ্গ যে সে

তার পানে উড়ে ঢলে যায় 

পাপ পুণ্য

বিরোধাভাসের এক উর্ণনাভ জাল 

তারমধ্যে গেলে পড়ে পথ পাওয়া হয় যে মুশকিল 

লালসা চরিতার্থ উপভোগের লালসায়

সুন্দরী তরুণী

ধর্মগুরু লুটে নেয় তার প্রথম রজনী 

বুদ্ধিমান মানুষের প্রতারণা, ছলনা ওরে যত ইন্দ্রজাল 

তারমানে চলমান অনির্বাণ প্রেম দীপশিখা

স্বর্গীয় অমূল্য

প্রেম নয় পাপ

প্রেম এক নিষ্পাপ কলিকা

জীবনকে পূর্ণতা দেয় সে

জীবনকে ধন্য করে সে

অদ্ভুত শক্তিতে তার জীবনকে প্রস্ফুটিত করে সে।।



Rate this content
Log in