Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract Classics

5  

Ratnadeep Pramanik

Abstract Classics

অধিকার

অধিকার

1 min
557


যেই শব্দগুলো পাঁজরের ভেতর,

ভয়-পাওয়া পায়রার মতো বক-বক করে –

ডানা ঝাপটায়, খুটে খায় –

পৌঁছে দেব তাদের কলমের ঠিকানায়!


তারা যে আসলে,

সেজে-গুঁজে কবিতা হতে চায়!

চৌকো সাদা ঘরে আবদ্ধ থেকে,

আঁকতে চায় রঙিন ঠোঁট,

ঠোঁটের শব্দ, ঠোঁটের বাঁকা –

তার সাথে শব্দের ফুলঝুরি!


তাদের ভালো লাগে কি,

বুকের গুমোট ঘরে?

তাদের কলমের ডগায় পৌঁছে দেওয়া,

আমার নৈতিক, বা খানিকটা নাগরিক –

অধিকার বলে মনে হয়!


Rate this content
Log in

Similar bengali poem from Abstract