রেখে যেও
রেখে যেও
রেখে যেও অনন্ত স্মৃতি,
ডায়েরির সাদা পাতায় না বলা কথায়,
রেখে যেও অশেষ প্রীতি,
সুখ-দুঃখ প্রেম-ভালোবাসা আনন্দ গাথায়,
রেখে যেও অগণিত গীতি,
অজানা সুরের অচেনা স্বরলিপি খাতায়,
রেখে যেও এ সম্পূর্ণ ক্ষিতি,
পরিপূর্ণ ত্যাগে ক্ষমায় বোধে জ্ঞানে হিতায়।