Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sanghamitra Roychowdhury

Abstract Classics Inspirational

4  

Sanghamitra Roychowdhury

Abstract Classics Inspirational

"আলবেলা সাজন" থেকে সম্পর্ক

"আলবেলা সাজন" থেকে সম্পর্ক

1 min
265


"সম্পর্ক টবে রাখা গাছের মতো, প্রতিদিন জল দিতে হয়, নইলে শুকিয়ে মরে যায়। সম্পর্ক এককাপ গরম চায়ের মতো, কাপে ঢেলেই চুমুক দিতে হয়, নইলে জুড়িয়ে জল হয়ে যায়। সম্পর্ক জমাট বরফের মতো, কঠিন থাকতেই শীতলতা অনুভব করতে হয়, নইলে গলে তরল হয়ে যায়। সম্পর্ক আগুনের শিখার মতো, বাতাসের জোগান দিয়ে রাখতে হয়, নইলে নিভে ছাই হয়ে যায়। পৃথিবীর যে কোনও সম্পর্ক আশীর্বাদের মতো, তার কদর করতে জানতে হয়, নইলে আশীর্বাদটাই অভিশাপ হয়ে ওঠে।"


---"আলবেলা সাজন" ধারাবাহিক উপন্যাস থেকে

কলমে: সংঘমিত্রা রায়চৌধুরী 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract