STORYMIRROR

Kausik Chakraborty

Abstract Classics Others

4.3  

Kausik Chakraborty

Abstract Classics Others

মুক্তোর সন্ধানে

মুক্তোর সন্ধানে

1 min
444


আসলে সবকটা ঘরই তোমার


জানলার কপাট দিয়ে বেয়ে চলা মিথ

আর ইতিউতি ছড়িয়ে থাকা নাচের মুদ্রা

সবই তুলে রাখা আছে অন্দরমহলে।


ঘরে চাল নেই, চুলো নেই

যেটুকু পড়ে আছে শুধু বেলোয়ারি চিবুক


বালি সাজিয়ে প্রতিটা মুখ বানানোর চেষ্টা বিফলে গেছে প্রতিবার

কারণ সমুদ্র সৈকতের বালিতে আমি লুকিয়ে রেখেছি সে সমস্ত ঘরের ধ্বংসাবশেষ -


এখন কোনও নাচঘরে আর ঝোলানো নেই ঝাড়বাতি -

অন্ধকার দিকেও তুমি দাঁড়িয়েছ অনায়াসে...


তোমার ঘর, দালান আর চিলেকোঠা থেকে

আমি কুড়চ্ছি নিঃসঙ্কোচে ভেসে আসা সমস্ত দিকভ্রান্ত ঝিনুক

শুধুমাত্র একটা মুক্তোর সন্ধানে...


Rate this content
Log in

Similar bengali poem from Abstract