Kausik Chakraborty

Abstract Classics

3  

Kausik Chakraborty

Abstract Classics

অনিয়মিত ঘুম

অনিয়মিত ঘুম

1 min
277


কটা নিথর দেহ আর একমুঠো বিপর্যস্ত ছাই....

কে সনাক্ত করবে এই বিকৃত চেহারা

আঙুল তুললে নখে জমে বিপরীতধর্মী বদনাম

আর জীবিত শরীরে বাসা বাঁধে জমাট ঘুণপোকা-


এই শরীরে তাকিওনা আর

হয়ত সংক্রামিত হতে পারে জীবিত অঙ্গ-

এ মৃত্যু দায়হীন-

এ মৃত্যুর ঠিক পরে স্বাবলম্বী হয়েছে কফিনের স্বভাবসিদ্ধ পেরেক...


সনাক্ত করো আবার

আপনজনের মৃত্যুতে রাস্তায় সাময়িক ছড়িয়ে দাও খই

অনিয়মিত ঘুমের কাছে এতটুকুই আমাদের দায়িত্বশীল স্মৃতিচারণ। 


Rate this content
Log in