Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Manik Goswami

Classics

5  

Manik Goswami

Classics

ছোটোবেলা

ছোটোবেলা

1 min
738


ছোটোবেলা


মানিক চন্দ্র গোস্বামী


সময়ের সাথে নিজের মতো তাল মেলাতে গিয়ে,

সুন্দর সেই ছোটবেলাটা হঠাৎ গিয়েছে হারিয়ে।

অনেক খুঁজেও পাই না ফিরে বাল্যকালের বেলা,

মাঠে ঘাটে ছুটে বেড়ানোর বাঁধন ছাড়া খেলা।

নিঃস্ব আমি হয়ে গেছি প্রাণে, হারিয়ে ফেলেছি দিন,

আম কাঁঠালের সময় কালেও স্মৃতিতে বাজে না বীণ।

রঙ বেরঙের প্রজাপতির পাখায় দৃষ্টি রেখে,

ধরতে গিয়ে ছুটে বেড়াতাম দিক হতে চারিদিকে।

ফেলে আসা সেই ভোরের আলোয় স্বপ্ন দেখি না আর,

রামধনুটাও হালকা হয়েছে, মিটে গেছে রঙ বাহার।

চোখের সামনে নিয়ন বাতির পেয়েছি উজল আভা,

সেই সময়ের কুপির আলো দৃষ্টিতে নেই বাঁধা।

চেনা পৃথিবী সময়ের সাথে অচেনা হয়েছে কেমন,

পরিণত এই মনো আঙিনায় কাঁটা তারের বাঁধন।

ছোটোবেলার মধুর স্মৃতি ধুলোয় পড়েছে ঢাকা,

সেই মজাদার দিনগুলি আজ অতীতে মেলেছে পাখা।

সময়ের স্রোতে ভাসতে গিয়ে দিবস দীপ্তি সাথে,

কখন যেন হারিয়ে ফেলেছি জীবনের উজল প্রাতে।

 


Rate this content
Log in