Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Md Bakibillah

Classics

4.5  

Md Bakibillah

Classics

অকাল মৃত্যু ::

অকাল মৃত্যু ::

1 min
2.4K


জীবনের মৃত্যু তো শাশ্বত --

অমরত্ব কেবল রূপকথায় ।

এক জীবনের পরিসমাপ্তি

সে তো একবার মৃত্যুতেই ।

আর সেই মৃত্যুকে আমি

ভয় পাইনা, ঘৃণা করি না -

তবে আলিঙ্গনে ও উদ্যত নই জানি,

তাকে শুধুই ভবিতব্য মানি ।।


মৃত্যু তো শুধু জীবন-স্পন্দন স্তব্ধ হওয়া নয়

মৃত্যুতো মনুষত্বের ও হয়

মৃত্যু হয় বিশ্বাসের, হয় ভালোবাসার,

আর বার বার মরে, আর্দশেরা ---

আর সেই মৃত্যুতেই আমার ভয় ।


কারণ এ মরণ আমার 

আত্মাকে মুক্ত হতে দেবে না --

আষ্টেপিষ্টে বেঁধে রাখবে ঘৃণ্য দৃষ্টান্ত করে 

ইতিহাসের পাতায় পাতায় !!


তাই আমি ভয় পাই প্রতি পদক্ষেপে

ভয় পাই ঘুমের ঘোরে ও !!

এই বুঝি কোন অকাল মৃত্যু

আমার আত্মা কে জাপটে ধরল

আর আমি বঞ্চিত হলাম

শাশ্বত মৃত্যুর স্বাদ থেকে -----!!!


Rate this content
Log in