Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Md Bakibillah

Classics

5.0  

Md Bakibillah

Classics

পাহাড়িয়া কন্যা

পাহাড়িয়া কন্যা

1 min
841



ওই যে সুউচ্চ পাহাড় দিগন্তে

মাথা তুলে আছে আসমানে,

সেই তো তোমার ঘর -- ।

তুমি ঘর ছাড়া, তুমি বাঁধনহারা !

তুমি তন্বী তরুণীর মতো ছুটে চলো

বাধা বন্ধন করে অমান্য--

পাহাড়- হৃদয় সিক্ত করে শেষে,

এসে মিশে যাও পাদদেশে ।


তুমি কখনো বা চঞ্চলমতি,

 আবার কখনো তুমি, 

বিরহী কিশোরীর মতো উদাসী !

তুমি বিগলিত শুভ্র বরফ জাত,

তুমি প্রবাহিত জীবনধারা ---

তোমাকে গর্ভে পেলেই

সাগর-নদী হয় আত্মহারা ---।


তুমিতো লালন করো সৃষ্টিকে

তুমিতো সৃষ্টির পালিকা মাতা,

তুমি প্রেয়সী কখনো 

আবার তুমিই কুহেলিকা --!!

তুমি রূপেতে অনন্যা 

তুমি সুন্দরী, পাহাড়িয়া ঝর্ণা ।।


Rate this content
Log in

Similar bengali poem from Classics