Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Md Bakibillah

Inspirational

3  

Md Bakibillah

Inspirational

খুলে দাও::

খুলে দাও::

1 min
288



তোমার অনুভূতি সব রেখোনা 

 তালা দিয়ে বন্ধ সিন্দুকে ,

একাকীত্ব আনবে বয়ে বিষাদ

তোমার জীবনে ----

আর এই বিশাল চরাচরে

বেঁচে রবে তুমি কেবলই

 রিক্ত "তুমি" হয়ে !!


ওই দেখো পাখিরা কেমন 

কলকোলাহলে মেলেছে ডানা আকাশে -----

ওদের গুঞ্জনে ঘুম ভাঙ্গে পৃথিবীর

ওরা মুক্ত , ওরা বন্ধনহীন , 

ওরা স্বাধীন চেতনায় ----


মাটির পানে চেয়ে দেখো

ফুলেরা কেমন বিলিয়ে দিচ্ছে

 রংবেরঙের শোভা -- 

অকাতরে নিজেকে উজাড় করে -!


তুমি কেন নিজেকে বন্দী করেছো

হতাশার খাঁচায় ?

একবার খুলে দাও চাবি তার

দেখবে কান্নার শেষে 

হাসি আর বিস্ময়ে দিগন্ত ছোঁবে

 তোমার চেতনা ----। 


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational