Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

TUHIN SAJJAD SK

Inspirational

5.0  

TUHIN SAJJAD SK

Inspirational

বিজ্ঞানের অভিশাপ

বিজ্ঞানের অভিশাপ

1 min
1.6K


সকাল থেকে রাত, রাতের শেষে ভোর,

ভোর শেষ হলে আবার সকালে পাখির ডাক,

বেলা গড়িয়ে দুপুর পেরিয়ে বিকেল হয়ে সন্ধ্যা নামার পর,

আবার নিশুতি রাতের হাঁক 

- পর্যন্ত সর্বত্রই বিজ্ঞানের অবারিত উপস্থিতি;

তা সে বিন্দু হোক বা সিন্ধু সমান,

মহাশূন্যে হোক কিংবা নিছকই আসমান,

বিবর্ণ হোক বা রঙিন, ফালতু বা গুনমান

সবই ভাই বিজ্ঞানের অবদান।


অথচ

মানুষের এ কি মতিভ্রম---

স্বার্থান্ধ মানুষের এ কি অনাসৃষ্টি!

পৃথিবীর সর্বত্র উন্নততর পরমাণু অস্ত্রের হুঙ্কার---

সাইবার আক্রমণ,

চারিদিকে নারকীয় সন্ত্রাসের ঘটনা,

আরও উন্নততর অস্ত্রের ঝনঝনানি,

আর দেশ ধ্বংস করার রটনা,

এখানে ওখানে শবের জঞ্জাল আর রক্তের বন্যা!

--- এও নাকি প্রযুক্তির বিপ্লব

এমনটা হলে তো সৃষ্টি নাশের ভয়---

একেই কি বলে বিজ্ঞানের জয়!!!



Rate this content
Log in