Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Amit Ghosal

Inspirational

4.5  

Amit Ghosal

Inspirational

মেয়ে তুই চল !!

মেয়ে তুই চল !!

1 min
22.7K


মেয়ে তুই চল,

তোকে রুখবেনা কোনো ছল ;

তোকে আটকাবে কোন বল?

পান করে হলাহল,

ডুবে অতলের তল,

তুই চল !!


তুই পুরুষের চোখে মাগ,

তোর চরিত্রে কালো দাগ,

তোর মনে ঘিন আর রাগ,

তোর রক্তে চৈতের ফাগ-

তুই চল !!


মেয়ে তুই চল,

তোকে মাপবেনা পাপ পুন্য,

তুই নিজেই নিজেতে ধন্য,

হাত বাড়াবেন কোনো বন্য,

যদি বুক ভালোবাসা শূন্য-

তুই চল !!


মেয়ে তুই চল

পেরিয়ে নিজের ছায়া-

আরও বড় হোক তোর কায়া,

তোর ঘুচুক মমতা মায়া,

তোকে কেউ না করুক দয়া-

তুই চল !!


তোর লাজ ভয় হোক শেষ,

তুই পাল ঘৃণা আর দ্বেষ,

তোর চোখে আগুনের রেশ-

তোর গাযে যুদ্ধের বেশ

তুই চল !!


মেয়ে তুই চল-

মিটিয়ে মনের আশ,

তুই লেখ নিজে ইতিহাস

নে বুক ভোরে তুই শ্বাস,

তুই নিঃসংকোচে হাস -

তুই চল,

মেয়ে তুই চল !!


Rate this content
Log in