Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Amit Ghosal

Drama Tragedy Action

3  

Amit Ghosal

Drama Tragedy Action

"রাজা তোর কাপড় কোথায়??"

"রাজা তোর কাপড় কোথায়??"

1 min
486


  

লাশ গুনে কাটে, ঘুম নেই রাতে, 

অসহায় দেশ শুধায়,

"রাজা তোর কাপড় কোথায়??"


মড়া বয়ে বয়ে ক্লান্ত জীবন, 

ভ্যানওয়ালা দেশ শুধায়,

"রাজা তোর কাপড় কোথায়??"


ছটফট করে ফুটপাথে মরা-

শ্বাসহীন দেশ শুধায়,

"রাজা তোর কাপড় কোথায়??"


দুই গজ জমি নসীব হয়নি, 

পথে পচা দেশ শুধায়,

"রাজা তোর কাপড় কোথায়??"


কুকুরে ছোঁয়না ভুক্তাবশেষ, 

ভাগাড়ের দেশ শুধায়,

"রাজা তোর কাপড় কোথায়??"


গঙ্গা বক্ষে ভীষ্মরা জাগে,

পচা গলা দেশ শুধায়,

"রাজা তোর কাপড় কোথায়??"


চিতার আগুন জ্বালে আরো চিতা, 

জ্বলন্ত দেশ শুধায়,

"রাজা তোর কাপড় কোথায়??"


মরে যাওয়া মা'র স্তনে মুখ গুঁজে, 

ফুটফুটে দেশ শুধায়,

"রাজা তোর কাপড় কোথায়??"


'রাজা তোর কাপড় কোথায়' শিরোনাম এবং পংক্তিটি কবি নীরেন্দ্র নাথ চাওক্রবর্তী'র 'উলঙ্গ রাজা' থেকে ধার করা।


Rate this content
Log in