Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

TUHIN SAJJAD SK

Abstract Classics Inspirational

4.5  

TUHIN SAJJAD SK

Abstract Classics Inspirational

আমার প্রশ্ন

আমার প্রশ্ন

1 min
300


তোমরা সবাই অন্ধ হলে পালের হাল ধরবে কে ?

তোমরা সবাই মূর্খ হলে জ্ঞানের প্রদীপ জ্বালবে কে ?


তোমরা সবাই বিমুখ হলে ন্যায়ের পথে চলবে কে ?

তোমরা সবাই নারাজ হলে দেশের মান রাখবে কে ?



তোমরা সবাই কৃপণ হলে দানের হাত বাড়াবে কে ?

তোমরা সবাই খাটো হলে বিশ্বজয় করবে কে ?



তোমরা সবাই ভন্ড হলে সাহিত্যটা রচবে কে ?

তোমরা সবাই বোকা হলে বিজ্ঞানটা পড়বে কে ?



তোমরা সবাই কাঁচা হলে ব্যবসাটা করবে কে ?

তোমরা সবাই ভীতু হলে মহাশূন্যে উড়বে কে ?



তোমরা সবাই কমজোর হলে যুদ্ধক্ষেত্রে লড়বে কে ?

তোমরা সবাই কালা হলে মায়ের ডাক শুনবে কে ?



তোমরা সবাই পালিয়ে গেলে সভ্যতাটা গড়বে কে ?

তোমরা সবাই ফাঁকি দিলে সমাজটা ভাই চালাবে কে ?



তোমরা সবাই ঝগড়া করলে উন্নতিটা করবে কে ?

তোমরা সবাই ঘুমিয়ে পড়লে শৃঙ্গ জয় করবে কে ?



তোমরা সবাই হিংসে করলে বৈচিত্র্য বাঁচাবে কে ?

তোমরা সবাই অলস হলে অসাধ্য সাধন করবে কে ?



তোমরা সবাই কপট হলে ভালোবাসা ছড়াবে কে ?

তোমরা সবাই পঙ্গু হলে মিলনরথ টানবে কে ?!


Rate this content
Log in

Similar bengali poem from Abstract