Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

TUHIN SAJJAD SK

Abstract Classics Inspirational

4.5  

TUHIN SAJJAD SK

Abstract Classics Inspirational

স্টিফেন হকিং

স্টিফেন হকিং

1 min
316


তখন ওনার একুশ বছর,

রোগের কথায় লোকের ভাঙলো পাঁজর,

ওনার মাথায় চাপলো জেদ,

গবেষণায় করবে দূর মনের খেদ ---

করল জব্দ সময়-কল

রোগে করবে জীবন বিকল!

মনের জোরে মৃত্যুঞ্জয়,

ল্যাবে বসে করলেন নক্ষত্রের মন জয়,

নিজেকে বাঁধলেন মহাকাশ ডোরে,

গভীর গবেষণায় মজলেন কৃষ্ণগহ্বরে,

করেছেন প্রচার বিজ্ঞান সত্য ---

হয়েছেন বিজ্ঞানী-শীর্ষ,

হয়েছে ভবলীলা নিপাত

করেছেন সবার মন ও মননে গভীর আলোকপাত।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract