Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

TUHIN SAJJAD SK

Abstract Classics

4.5  

TUHIN SAJJAD SK

Abstract Classics

তফাৎ

তফাৎ

1 min
250


চালচুলোহীন মানুষ, ছেঁড়া কাঁথায় রাত কাটায়,

ফুটপাতে অনাহারে অবজ্ঞায় দিনযাপন,

ওরা অনাথ, যাযাবর,

কখনো বা একবেলা, আধপেটা খায়,

ওরা সমাজের ব্রাত্য, ঘৃণিত, উচ্ছিষ্ট খায়,

রাস্তার ট্রাফিক, বাস ও ট্রেনে

হাত পাতে, ভিক্ষা বৃত্তি করে,

আমরা শিক্ষিত, সভ্য, আধুনিক

ওই সমাজের পরিচালক ও মালিক।

আমাদের ভরপেট, তবুও খাই খাই ---

প্রচুর থাকলেও শুধু নাই নাই ---

ওরা পাশে এসে দাঁড়ালে নাকে রুমাল দিই,

দূর'হ দূর'হ বলি,

আমাদের মুখে শুধু আরও চাই বুলি,

আমরা শাসক - অর্থ পিপাসু,

আমরা গরীবকে দিই না ---

আমরা বড় ভদ্রলোক!


Rate this content
Log in

Similar bengali poem from Abstract