Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

TUHIN SAJJAD SK

Abstract Inspirational

5.0  

TUHIN SAJJAD SK

Abstract Inspirational

ওরা

ওরা

1 min
1.0K


ওরা গরিব, অসহায়

ওদের ঠিকানা কখনো ফুটপাত

কখনো ঝুপড়ি কখনো রাস্তায়---


ওরা অভুক্ত

ওদের পেটে এক সমুদ্র ক্ষিদে

বুকে সহস্র মরুভূমির তৃষ্ণা

ওরা সমাজের ব্রাত্য---


ওদের চোখের জল,

গায়ের ঘাম, দেহের রক্ত

অবলীলায় ঝরে, অবজ্ঞায়,

তবে এই সুন্দর সভ্যতা

ওদের মেহনতির ফসল---


ওদের বুকফাটা কান্নায়

লেখক কবিদের কলমে সৃষ্টির

বর্ষণ হয়, সাহিত্য সৃষ্টি হয়,

ওদের অশ্রুবিন্দু অমূল্য,

তবুও ওরাই সমাজে ব্রাত্য,

অগ্রহণযোগ্য, অবহেলিত!

ধিক! শত শত ধিক! আমরা নাকি শিক্ষিত!



Rate this content
Log in