Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Simanta Nandi

Abstract Inspirational

5.0  

Simanta Nandi

Abstract Inspirational

ইউক্রেন থেকে বলছি

ইউক্রেন থেকে বলছি

1 min
515


যদি পারো,

নিষ্প্রান উনানে রাখো সুগন্ধী আগুন,

চোখের মৃত‍্যুতে দাও আয়ুষ্মান বিশল‍্যকরনী।

যদি পারো, 

দুর্ভেদ‍্য ট‍্যাঙ্ক থেকে মারাত্মক শেলের বদলে 

ছুড়ে দাও সৃষ্টির বীজ, নিগৃহীত উর্বরে।

যদি পারো,

ফাইটার জেট দিয়ে আকাশের গায়ে এঁকে দিও -

অখন্ড পৃথিবীর অবিভক্ত মানচিত্র।

যদি পারো, মনে রেখো - আক্রমনে নয়,

আমন্ত্রণে আছে আসল বিজয়।

মনে রেখো- পৃথিবীর কোনো যুদ্ধই, বুদ্ধিমত্তার পরিচয় দেয় না।

পৃথিবীর কোনো যুদ্ধই, 

মানুষের অদম‍্য ভালোবাসার চেয়ে দীর্ঘ নয়।


বন্দুকে যদি সুর তোলা যায়,

বোমার বদলে গান।

সব কালো মুছে যাক,

পৃথিবীতে ফিরে আসুক হিংস্রতা বিহীন এক জগৎ।

বন্দুকে যদি সুর তোলা যায়,

গান আমি গাইবই।


COPYRIGHT STRICTLY TO @SIMANTA NANDI

© & ® Simanta Nandi



Rate this content
Log in