Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract Classics

5  

Ratnadeep Pramanik

Abstract Classics

অবশেষে, অবকাশে

অবশেষে, অবকাশে

1 min
1.1K


অতলেই, হবে অন্তিম চোখ মেলা|

পৃথিবী, তুমি ফিরে পাবে নিজেকে,

নিজের মতো করে, সব ছবি নীল রং|


শরীর যেন পটভূমি -

সেই শরীরের ওপর বঙ্গোপসাগর;

সেই শরীরের ওপর নীল মহাসাগর;

সেই শরীরের ওপর ফাঁকা কসমস|


শিরায় সঙ্গম হবে, মিলবে ধারা;

গঙ্গার স্রোত হৃদয় বিদীর্ণ করে,

আঁকবে নতুন করে, কক্ষপথ -

প্রাণের দেখা মিলবে; অতলেই!

হারিয়ে যাবো, খুঁজে পাবো;

ফের, হারাবো|


একটা বৃত্তে ঘুরপাক খেতে-খেতে,

কখনো সবুজ ধানের ক্ষেতে,

কিংবা কখনো তোমার বুকের বাঁধনে,

একদিন ক্লান্ত হয়ে,

অবশেষে, অবকাশে,

ফিরে তাকাবো না আর;

ফিরে আসবো না আর;

ফিরে দেখবো না আর,

অতল - তোমাকে!


Rate this content
Log in

Similar bengali poem from Abstract