Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debashis Bhattacharya

Abstract Romance

3  

Debashis Bhattacharya

Abstract Romance

বৃষ্টিপাতে

বৃষ্টিপাতে

1 min
117


বৃষ্টিপাতে 

 


প্রতিটা বৃষ্টিপাতে আমি ঝাপসা হয়ে যাই, 

প্রতিটা জলকণার ভেতরে নিজেকে জন্মাতে দেখি ।

চরাচরের বিক্ষিপ্ত আকাশে মেঘের আদলে কালশিটে মোড়া সকালের মতো ।


প্রত্যেকটা বৃষ্টিপাত আমায় আবার গড়ে তোলে।

ফসলি জমির কীটনাশকের ঘ্রাণ বুকে যেমন,

আমায় তোমার কাছে নিয়ে যায় সময় -

যেখানে বিষন্নতা প্রেমের গান গায়,

যেখানে শব্দেরা শিহরণ হয়ে আছড়ে পড়ে বুকে উন্মাদ নারীর যৌনতার মতো ,

ঠোঁটে ঠোঁট ঘষে প্রেমের প্রশ্ন করা - উলঙ্গ জল অবয়ব ;

কিংবা কুয়াশা ঘেরা সকালের মধুর আস্ফালনের মতো সরলতা, 


প্রত্যেকটা বৃষ্টিপাতে আমি তোমার হয়ে যাই। 



Rate this content
Log in