Manab Mondal

Abstract Tragedy

5.0  

Manab Mondal

Abstract Tragedy

নীলাঞ্জনা

নীলাঞ্জনা

1 min
614


আমি কেবলি ভালোবেসেছি তোমায়।

হয়তো আভাসবসত।

বুঝতে পারলে তুমি কোন হয়তো

প্রমাণের অভাব বশত

তুমি মানো না, 

সে কথা নীল জানা।

আমি ব্যার্থ গোধূলির মতো।

কেননা কোন যুক্তি আমি দিতে 

পারিনি তোমাকে আজো;

বুকের ভেতর কষ্ট এর গুচ্ছ।

সন্ধ্যা মতো আচ্ছান্নতা

নিয়ে আসা স্মৃতি গুলো শব্দ খুঁজে

হয় শুধু দীর্ঘ শ্বাসে ভেজা কবিতা। 

শতাব্দী প্রাচীন নিস্ফলতা, বুকে 

শেষ বার দেখতে চাই তোমাকে।

দেখা পুর হয়তো ডুবে যাবো না 

কোন দ্বিতীয় ব্যথায়;  


Rate this content
Log in