Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Classics

5  

Nityananda Banerjee

Romance Classics

মানা

মানা

1 min
491


এখন আমার কিশোর প্রমাণ বয়েস ;

শক্ত হাতে শিক্ষা পেতে চাই,

তোমার ওসব উষ্ণ ছোঁয়ার আবেশ ;

বক্ষে আমার মরু পিপাসা নাই ।


এখন আমার খেলায় থাকার দিন ;

তোমার সাথে চু কিতকিত খেলার,

ফাগুন আগুন করলে দেহ ক্ষীণ ;

অন্ত হবে তোমার প্রেম ভেলার।


এখন আমার প্রেমে পড়া বারণ ;

মনকে নিজেই প্রবোধ দিতে থাকি,

শারদ আকাশ কুজ্ঝ্বটিকার কারণ ;

কাশের বনে ছড়িয়ে থাকা ফাঁকি ।


আকাশ বাতাস পাহাড় নদীর সাথে ;

দিন কেটে যায় চোখের ইশারায় ,

যখন তোমায় ভাবি আঁধার রাতে ;

মন তো কাঁদে; বুকও ফেটে যায় ।


পড়ার মাঝে লেখার কথা ভাসে ;

কালি কলম হাঁপিয়ে ওঠে তবে,

বীণাপানি আড়াল থেকে হাসে ;

বলে যেন আর কতকাল রবে !


এইতো সময় প্রেম পিরীতির খেলার;

যুবক হলে করবে কেবল ভুল,

এইতো সময় নতুন চক্ষু মেলার ;

ঢুকলে 'ইগো' নড়বে না একচুল ।


লেখা পড়ায় মন বসে না কেন;

সকল সময় তোমার কথাই ভাবি,

তুমি আমার প্রাণের প্রদীপ যেন;

প্রেমে পড়া বারণ যে নাকচাবি ।

*"""******************************



Rate this content
Log in

Similar bengali poem from Romance