Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Classics

5  

Nityananda Banerjee

Romance Classics

হানিমুনে

হানিমুনে

1 min
583


মধুমাসে চাঁদ অনাবিল হাসে উজ্জ্বল তার আলো,

এস না ঐ চাঁদ দেখে মোরা নিজেদের বাসি ভালো।

করি গিয়ে আজ মধুচন্দ্রিমা; চাঁদের মধু পানে,

ভরা বসন্ত বোঝাক সবারে প্রেম জাগে তার গানে।

গোধূলি বেলার সূর্য্য নিজেকে গুটিয়ে নিতে ব্যস্ত,

অস্তাচলে যেতে না যেতেই চাঁদ বুঝি হয় ত্রস্ত ।

কত কাজ তার মধুচন্দ্রিমার যাবতীয় সাজ দিতে,

সারাটি জীবন বয়ে গেল ছাই কেবলই পরহিতে ।

দিনের আলোয় ঘুম আসে না; আসে সহজে রাতে,

আত্মার সাথে আত্মীয়তায় পরম আত্মার সাথে ।

প্রেমের নিকট চাঁদ যে মহান,নেয় কলঙ্কভার,

মধুচন্দ্রিমার আয়োজন যেন তারই অহঙ্কার।

****************************



Rate this content
Log in