STORYMIRROR

Gopa Ghosh

Abstract Classics

4.5  

Gopa Ghosh

Abstract Classics

নববর্ষ

নববর্ষ

1 min
422


এমন এক নববর্ষ আসুক,

যার হাত ধরে অনাহারক্লিষ্ট

মানুষের জীবনে না পাওয়ার

ব্যথা মুছে গিয়ে খুশির বৃষ্টি নামুক।

এমন এক নববর্ষ আসুক

যার হাত ধরে মানুষ সব জাতিভেদ

ভুলে নিজেদের আপন ভাবুক।

এমন এক নববর্ষ আসুক,

যার হাত ধরে মনের আঁধার

কাটিয়ে মানুষের জীবনে,

এক নতুন সূর্য্য উঠুক।

এমন এক নববর্ষ আসুক

যার হাত ধরে মানুষ সবাই,

অন্ধকারের পথ ভুলে গিয়ে,

আলোর পথে হাঁটুক।

এমন এক নববর্ষ আসুক,

যার হাত ধরে যত মহামারী,

পৃথিবী থেকে চিরতরে মুছুক।

আমরা আশায় এমন একটা

নববর্ষের, পুরাতন সূর্যটাকেই

নতুন করে দ্যাখার এক নতুন ভোরের।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract