Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Manik Goswami

Tragedy Classics

5  

Manik Goswami

Tragedy Classics

অপরাধী

অপরাধী

1 min
1.0K


অপরাধী

মানিক চন্দ্র গোস্বামী

 

মনের দুয়ারে আঘাত করে হয়েছি অপরাধী,

অনুশোচনায় মরমে মরেছি, আপনার মনে কাঁদি।

আজ মনে হয় ভুল করেছিনু তোমায় কাছে চেয়ে,

হৃদয়ের দোর খুলতে চাহনি কঠিন, কঠোর হয়ে।

ঊষার গগনে দেখা সিঁদুর মেঘের বাহার,

মনের আকাশ রঙিন করে তুলেছিল বারে বার। 

আজ জলদ কালো মেঘ জমেছে আমার মুখে আষাঢ়,

তোমার আকাশে ঝলমলে রোদে দেখা নেই কুয়াশার।

সেদিন হঠাৎ ঝড় উঠেছিল তোমার আমার মনে,

কল্পনা জাল ছিন্ন হয়ে স্বপ্ন হারালো ক্ষনে।

তুমি কি সেদিন ভুল বুঝেছিলে, অশ্রুরাঙ্গা চোখে,

তোমার চাহনি ছিনিয়ে নিলো আমার যতেক সুখে।

চলে গেলে তুমি অভিমান বশে, দেখলে না ফিরে আর,

তোমার বিরহে, ভগ্ন হৃদয়ে ছিঁড়লো বীণার তার।

দোষ কি আমার সত্যিই ছিল বলো দেখি খোলা মনে,

রসিকতার অর্থ বোঝোনি, বিঁধেছো কথার বানে |

তোমার চোখে অপরাধী আমি, অপরাধ নেই জানা,

শান্তি আনার চেষ্টা করেও দেখেছি তীক্ষ্ণ ফণা।

 


Rate this content
Log in