Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sipra Debnath

Action Inspirational Children

4  

Sipra Debnath

Action Inspirational Children

ভাগ্য লিপিকা

ভাগ্য লিপিকা

2 mins
7


শিরোনাম: ভাগ্য লিপিকা

কলমে: শিপ্রা দেবনাথ

তারিখ:২১.০৪.২০২৪

      

-- ভাগ্য লিপিকা--

দু চারটে কোয়েল এখনো কু-উ-উ কু-উ-উ

গান গেয়ে বাড়ি ফিরছে,,,

গ্রীষ্ম দাবদাহ নিয়ে এলেও বসন্তের রেশ এখনো কেটে যায়নি।

আহা কি অপরূপ সন্ধ্যা আজ!

কি মোহময়ী অপূর্ব পূর্ণ পরিবেশ!!

স্নিগ্ধতায় চাঁদনী আলো,,ফুরফুরে হাওয়া

প্রকৃতির রূপের ঝরনায় ব্রহ্মাণ্ড আজ সিক্ত পরিতৃপ্ত।

আধখানা চাঁদ দুষ্টু খোকার মত

কৃষ্ণচূড়ার ফাঁকা দিয়ে বাঁকা চাহুনিতে

ঠিক যেনো আমাকেই দেখতে আজ সশব্যস্ত

সঙ্গে বাতাবি ফুলের সুগন্ধে বাতাস ভরে উঠেছে,,,

কি যে ভালো লাগা কি যে পরিতৃপ্তি !!!

এই আলো ঝলমলে সারাটা নিশি যদি

ওর দিকে তাকিয়ে কাটিয়ে দেওয়া যেত

তবুও কি মন ভরতো???

এমন মুহূর্তে সত্যিই কি আর কোন সঙ্গীর প্রয়োজন হয়,,,এই লোভনীয় সময়টুকু কারো সঙ্গেই ভাগ করা যায় কি ,,, শুধুই ডুবে যেতে ইচ্ছে হয়।

এই যে চাঁদের এত রূপ ওর তো কোনো অহংকার নেই,,, কলঙ্ক আছে কিন্তু দ্বিধা নেই কোন মাথাব্যথা নেই,,,

এই যে ওর এত জোছনা 

অকৃপন সবটা আমায় দিয়ে দিল

এতোটুকুও হিংসে নেই ওর মধ্যে

এই যে এত প্রেম এত ভালোবাসা ওর জন্য

তাতেও কি ও কখনো আহ্লাদে গদগদ হয়ে পড়ে?

কি নিরপেক্ষ ওর টান ওর দান!!!

আমি আমরা কেন পারি না এমন নিরপেক্ষ হতে???

প্রকৃতি কত কিছু শিখায়,, শিখি কিন্তু কাজে করি না

না চাইতেই ঝুলি ভরে দেয়,,

আমরা এতটাই কৃপন যে অনেক থাকার পরও দিতে পারি না,,, কেন যে পারি না উদার হতে???

চাঁদ আজ তার সমস্ত গলিত সোনা দিয়ে আমার বাড়ির উঠোন লেপে দিয়েছে।

ছোটবেলায় উঠোনে মাদুর পেতে ভাই বোনেরা

গোল হয়ে হ্যারিকেনের আলোতে পড়তে বসার কথা মনে পড়ে,,,

আমরা পারিনা এক টুকরো ভালোবাসা দিয়ে

কোন এক অভাগার ভাগ্য লিপিকা খোদাই করে দিতে।

@ Sipra Debnath Tultul.



Rate this content
Log in

Similar bengali poem from Action