Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sunanda Chakraborty

Abstract Action

4  

Sunanda Chakraborty

Abstract Action

অ্যাসিড

অ্যাসিড

2 mins
424


*অ্যাসিড*


ডাক্তার বাবু আমাকে কেন আটকে রেখেছেন ?

কি হয়েছে আমার ? 

আমি তো বাড়ি ফিরছিলাম টিউশন থেকে ,

কি হলো হটাৎ আমার ?


ওই বসতি গলির রাস্তাটা নাকি ভালো নয় ,

খারাপ মানুষের বাস ওখানে ,

মা বলে বাজার রাস্তা হয়ে আসিস ।


ডাক্তার বাবু মানুষজন খারাপ , আর দোষ হয় কেন রাস্তার ?

বলতে পারেন কি দোষ ছিল আমারই বা ?


সমাজ খারাপ , সেটা কে না বদলে কেন বদলে নি আমরা নিজেদের পথ ?

ডাক্তার বাবু আমার কি সব শেষ হয়ে গেলো তবে ?


পার হচ্ছিল ক্লাবটা , হটাৎ একটা কিছু গায়ে ছুঁড়ে মারল কেও

আমি দেখিনি কে ছুড়লো,আর কি ই বা ছুড়লো ।

মুহুর্তের মধ্যে আমার সারা শরীর জ্বলতে লাগলো ,

আমি চিৎকার করে উঠলাম ,

মনে হলো কেও নেই আমায় বসিয়েছে চিতায় ।

সতীদাহ প্রথায় যেমন জলজ্যান্ত বধূ কে পুড়িয়ে মারা হতো, ঠিক তেমনি ।


তারপর মূর্ছা গেলাম , আর এখন চোখ খুলে দেখি আপনার সামনে আমি ।

ও ডাক্তার বাবু দিন না একটা আয়না যদি থাকে , দেখি মুখ খানি আমার ।


নর পশুর দল তোরা জ্বালিয়েছিস আমার মুখ , জ্বালিয়েছিস আমার শরীর ,

তবে মনে রাখিস জ্বলতে পারিস আমার তেজ ।


যতবার তোরা অত্যাচার করার কথা ভাববি নারীর আমরাও ততবার গর্জে উঠব ।

তোরা নারীর শরীর পোড়াবি, পোড়াবি তার মুখ ,

তবে পারবিনা তোরা ভাঙতে তাদের শিরদাঁড়া ।


আমি মেয়ে , আমরা মেয়ে আমরা যেমন তোদের ধরতে পারি গর্ভে 

তেমন প্রয়োজন হলে গুড়িয়েও দিতে পারি তোদের রক্তের গরম ।


হ্যাঁ , আমি অ্যাসিডের শিকার , 

তবে তোদের মত নরপশুর ফাঁদের শিকার নই,

নই তোদের নোংরা দেশটির শিকার ।


     সুনন্দা চক্রবর্তী


Rate this content
Log in