Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract Drama Action

4  

Ratnadeep Pramanik

Abstract Drama Action

প্রেম নাকি রক্তক্ষয়?

প্রেম নাকি রক্তক্ষয়?

1 min
256


আলোর ছটা, লালচে; আকাশের যেন আজ বিয়ে!

লাল বেনারসি পরেছে! তা নয়?

তাহলে কি আরেকটা সূর্য খুঁজে পেয়েছে আকাশ,

ওই কণের দিকটায়? তা-ও নয়? তাহলে ওই লাল রং?

রাগ করেছে বুঝি? কারোর ওপর অভিমান?

সে-ও নয়? তাহলে নিশ্চই চোখের ভুল!

(চোখ চুলকোনোর পর) নাঃ, তা-ও তো নয়!

তা হলে? আকাশ কি আহত? আকাশ, তুমিই বোলো!

(নিরুত্তর) রক্ত গড়িয়ে পড়ছে সারা শরীর জুড়ে;

অসংখ্য ছিদ্র দেহে, গুলির দাগ; ঠিক তাই!

ওখানে যেন বারুদের ধোঁয়া! কোথায় যুদ্ধ হয়েছে?

তোমার এই জখম সইতে পারি না আর; ওষুধ হিসেবে,

শুধুই কি গোধূলিবেলা অথবা রাতের অপেক্ষা?


Rate this content
Log in

Similar bengali poem from Abstract