Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Comedy Romance Classics

3  

Nityananda Banerjee

Comedy Romance Classics

প্রেমের কথা

প্রেমের কথা

1 min
158


ঝলসানো দিবসের শেষে ;

চমকানো অন্ধকার রাত ,

মাটি যেথা দিগন্তে মেশে ;

বাড়িয়েছি এই দুই হাত ।

নাও তুলে দিবসীয় রবি ;

ফিরে দাও রূপালী চাঁদ,

কেন দেখ কেতাবের ছবি ;

খেতাবই হয় বালির বাঁধ।

ভুলে যাও কংক্রিটের স্তুপ ;

মনে রেখ সবুজ বনানী ,

এখনো কি রয়ে যাব চুপ ;

প্রেমের গল্প আমি জানি ।

কোন এক বাদলের বালিকা ;

ভুল করে এসেছিল দুয়ারে,

হাতের তার স্বপনের মালিকা ;

শুধায়েছি কেন দিলে উহারে !

আমি তো রয়েছি বসে একাকী;

ভাঙা মোর কুটিরের আঙিনায়,

বুঝেছি দিয়েছ মোরে ফাঁকি ;

ছবিটাই দেয়ালে টাঙি নাই ।

কাঁদো মোর কুটিরের খাঁজে;

যেথা রয় স্বপনের বিজলী ,

ঠাঁই নেই আকাশের মাঝে ;

ভরা আছে মৃত শতকদলী ।

ঝলসানো দিবসের আলোকে;

চমকানো সবুজের ডালিতে,

প্রেম নেই শাস্ত্রের শলোকে ;

ঠমকানো লেখনীর কালিতে ।

কাঁদে মেঘ বাদলের বালিকা ;

প্রেম চোখে দাঁড়ায়েছি দুয়ারে ;

চুনকালি মুখে সেই কালীকা ;

বলে প্রেম নয় কোন জুয়া রে ।

বাজি রাখে ধরমের পুত্র ;

পরাজিত হয় প্রেম পিপাসা,

ভালবাসা হীন প্রেম সুত্র ;

পলকে উল্টে দেয় পাশা ।

বলি তারে অহমিকা এসেছে ;

আমার এই দুয়ার প্রান্তে ,

আমায় যে কত ভালবেসেছে ;

তুমি যদি একবার জানতে !


 



Rate this content
Log in

Similar bengali poem from Comedy