Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Comedy Classics Inspirational

4  

Nityananda Banerjee

Comedy Classics Inspirational

পাহাড়ের ডাক

পাহাড়ের ডাক

1 min
326


পাহাড়ের লতা ফুলের গন্ধ শুঁকে ;

কল্লোলে বহে নির্ঝরিণীর ধারা,

চঞ্চল মেঘ আঘাত করে বুকে ;

প্রেমের আবেশে স্তব্ধ পাহাড়চূড়া ।

স্নিগ্ধ শীতল সবুজের সমারোহে ;

সেজেছে পাহাড় অবনত সানুদেশে,

আকাশ প্রকৃতি মিলেমিশে যেন দোঁহে,

অভিসারে চলে অন্তরে রাজবেশে ।

ন্যাড়া মাথায় ছাদনাতলায় বর ;

বাসর সজ্জায় সুপটু পটুয়া যেন,

মুগ্ধ নয়নে চেয়ে দেখি তার ঘর ;

বিস্ময় ঘোর রেখাপাত করে কেন !

পাহাড় মানেই জনজাতিদের আখড়া;

বন্য পশুর অবাধ চলাচল ,

উজান বেয়ে মহাসাগরের কাঁকড়া ;

ঝর্ণার জলে করে কোথা কোলাহল ।

ধামসা মাদল জ্যোৎস্না ভরা রাতে ;

বনবিবিদের স্বর্গ সুরে নাচায় ,

আনমনা চাঁদ রুক্ষ পাহাড় মাথে ;

বন্দী থাকে রূপালী এক খাঁচায় ।

ধন্য ওরা; বন্য সভ্য মানুষ ;

অর্থ লোভে সাম্য নষ্ট করে,

দু'হাত ভরে উপার্জনের ফানুস ;

অরূপ রচন ছন্নছাড়া করে ।



Rate this content
Log in

Similar bengali poem from Comedy