Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

ANUPAM CHAKRABARTY

Comedy

2.5  

ANUPAM CHAKRABARTY

Comedy

ঘড়ি ও টিকটিকি

ঘড়ি ও টিকটিকি

1 min
628


দেওয়ালঘড়ির আড়াল থেকে

সরীসৃপ এক কেবল ডাকে ।

ডাকছে নাকি মন্ত্র ঝাড়ে ?

ঘড়ির নামে নালিশ করে !

ঘড়ির কি হয় মন্দ-ভালো ?

হয়না ঠাহর, কমতি আলো ।

আমার মনের জোয়ার-ভাঁটায়,

কখন জানি ঘড়ির কাঁটায়

দম ফুরোনো গতির আভাস

বৃষ্টিবিহীন গুমোট আকাশ ।

মানছি সময় ক্ষণস্থায়ী ,

হারিয়ে গেছে অনেকটাই ,

তাও বোকা মন বৃষ্টি খোঁজে

ঘড়ির আওয়াজ মিথ্যে বোঝে !

ছুটবে বুঝি বাঁধন খুলে ?

বাঁধন আমার সৃষ্টিমূলে ।

ঘড়ির কাঁটা ঘুরতে থাকে,

টিকটিকিটাও কেবল ডাকে !


Rate this content
Log in

Similar bengali poem from Comedy