Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

ANUPAM CHAKRABARTY

Classics

3  

ANUPAM CHAKRABARTY

Classics

লড়াই

লড়াই

1 min
353


চারদিকেতে আলোয় মাখা আঁধার,

      কোথাও আগুণ, কোথাও আতসবাজি,

অন্ধকারের সঙ্গে লড়াই আমা‌র,

      সময় আমার তাতেই ধরা বাজি।

আলোর দেখি কেবল নেভা-জ্বলা

আঁধার শুধু জাপটে ধরে থাকে ।

আঁধার শেখায় সময় বুঝে চলা,

      আলো কেবল ভোরের দিকে ডাকে ।

আলোর খোঁজই লড়াই জেতা নাকি ?

সময় আমার বলছে এবার যাই ।

এই আঁধারে কেবল ভাবতে থাকি -

      আসলে আমিই আলোক হতে চাই !

হয়তো আমার তেমন আলো নেই ?

      আলোক হওয়ার স্বপ্ন বিলাসিতা !

কিম্বা আলো ফুটবে দিগন্তেই,

      পুড়বে আঁধার জ্বলবে মরণ-চিতা ।

আলো কিম্বা আঁধার হওয়ার খবর

      জানি সময় বলবে ঠিকই তোমায়,

লড়াই শুরু-শেষের মাঝের সফর

      তাতেই কাটে, আমার পুঁজি সময় ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics