Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

ANUPAM CHAKRABARTY

Abstract Fantasy Others

2  

ANUPAM CHAKRABARTY

Abstract Fantasy Others

চল্‌ দুরে

চল্‌ দুরে

1 min
268



চল্‌ দুরে, চল্‌ দুরে      স্বপ্নেরই রোদ্দুরে

অজানার সন্ধানে       অচেনা পথ ঘুরে, চল্‌ দুরে ।

কতকি দেখিনি          কোন্‌ কথা রাখিনি

সবকিছু আজ ভুলে     নৌকোতে পাল তুলে, চল্‌ দুরে ।


বাঁশি ওই যে বাজে     লাগেনা মন কাজে,

কোন্‌ দুরে সে আছে    তাকে মন চায় কাছে

হৃদয়ের গভীরে         গান বাজে কোন সুরে?

             চল্‌ দুরে, চল্‌ দুরে ।


ভোরেরই প্রার্থনা       মন হল আনমনা,

সন্ধ্যারই আহ্নিকে      চাইবে সে কার দিকে ?

এই ভাঙা শহরে       সে আছে মনজুড়ে !

                চল্‌ দুরে, চল্‌ দুরে ।


ঝিম্‌ধরা দুপুরে         কোন্‌ গাঁয়ের পুকুরে

মাছরাঙা ডুব দিয়ে    প্রাণভরা সুখ নিয়ে

ওই গাছের উপরে      ঐ বুঝি যায় উড়ে !

                 চল্‌ দুরে, চল্‌ দুরে ।


ওই নদীটির তীরে      সেই গাঁয়ের মন্দিরে

কে যে ঘোমটা মাথায়  সুরে ঘণ্টা বাজায়,

সাঁঝবেলায় দীপ জ্বালায় কোন গাঁয়ের বধূরে ?

                   চল্‌ দুরে, চল্‌ দুরে ।

 

যতো ভাবনা কথা      মন জুড়ে ব্যস্ততা

নাগরিক যন্ত্রণা          বিশ্বাসী মন্ত্রণা,

কতো কাজ এই ঘরে   থাক না সব আজ পড়ে

                  চল্‌ দুরে, চল্‌ দুরে ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract