Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Comedy Romance

3  

Nityananda Banerjee

Comedy Romance

সুখী দম্পতি

সুখী দম্পতি

1 min
163


চাইনে জোগান ভাত কাপড়ের বিশ্বাস রাখি ধরে,

দু'টি মন যবে হয় একাকার অগ্নি সাক্ষী করে ।

তোমার কুশলে আমার কুশল আসল ভাবনা তাই,

দেহের ক্ষিধে মেটাতে গেলে মনেরও ক্ষিধে চাই ।

এই অনুভব অন্তরে রেখে এসো না প্রেম করি,

বিয়ে মানে কি শেষ হয়ে যাওয়া প্রহারে শর্বরী ?

হলায়ূধ তুমি সকলি তো জান চাষের রীতিনীতি,

ছোটখাটো কথা দেয় যদি ব্যথা তাহাই সম্প্রীতি ।

ইগো আছে যার পুরুষে নারীতে দম্ভ তারে বলি ,

আপোষ একপেশে হয়ে গেলে শেষে দুজন দুদিকে চলি ।

বোঝাপড়া চাই খুদ কুঁড়া খাই নেইকো কোন ক্ষতি,

না থাক অর্থ হাতে সমর্থ ; সার্থক জায়া পতি ।

ঘর সংসার ফুটপাতে যার সেও সুখী পরিবার,

নয়নের জলে সংসার চলে বেয়ে যায় পারাবার ।

সুখী দম্পতি কারে কয় যেন মিলনের গাঁটছড়ায় ,

একে অপরের মন বুঝে চলা হৃদয়ের লেখাপড়ায় ।



Rate this content
Log in

Similar bengali poem from Comedy