Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Comedy Inspirational

3  

AYAN DEY

Comedy Inspirational

হাঁদু ও খেঁদি

হাঁদু ও খেঁদি

3 mins
299


হাঁদু বয়স্ক মানুষদের তুচ্ছ তাচ্ছিল্য করে বেড়ায় । ছোট বয়সে কোনোদিন ঠাকুমা দাদুর আদর পায়নি তো তাই এমন বেয়াদপ তৈরী হয়েছে । শিবু পুরোহিত বাড়ির সামনে দিয়ে গেলেই ধুতি ধরে টেনে উলু দিয়ে বলে , " ও বুড়ো ধুতি গেলো , ও বুড়ো ধুতি গেলো । "

"অকালকুষ্মণ্ড কোত্থাকারে ! তোর ভালো হবে না বেয়াদপ । "

তারপর উৎপলা ঠাকুমা বাজার নিয়ে ফিরছে , হাঁদু স্নান করে টেরি পাকাচ্ছে অমনি গুলতিটা পেড়ে ঠাকুমার বাজারের থলে ফুঁটো করে দিলো ।

উৎপলা ঠাকুমা সব বাচ্চার প্রাণের মানুষ । কিন্তু কেউ পিছনে লাগলে তাকে এমন ঝাড়ে যে আগামী জন্মেও লাগার সাহস পায় না । থলে ছিঁড়ে গেলে একবার হাসিমুখে উপরে তাকালো আর তারপর , " তোর বাবার বিয়ে নাকি ? কার্ড দিচ্ছিলো বাবার কর্মচারী । "

হাঁদু ঢোক গিলে চুপ মেরে গেলো । কিন্তু তার এই বদমায়েশি পাড়ার অন্য বয়স্কদের সাথে চলতে লাগলো । বাবা সেদিন আস্ত একটা লোহার রড পিঠে ভাঙ্গলো তবুও তার ভ্রুক্ষেপ নেই ।

আহ সে জানলার লকপকে রড ছিলো মানছি ভাঙ্গলো তো হাঁদুর পিঠেই ।

ওদিকে হাঁদুর প্রেম চলছে বেথুনে পড়া খেঁদির সাথে । কেশবে ক্লাস শেষ করেই হেঁদুয়ায় প্রেমালাপ চলে ঘন্টার পর ঘন্টা ।

এই খেঁদি হাঁদুর এককাঠি বাড়া । ও ঠাকুমা দিদিমার গায়ে আরশোলা ছেড়ে ভয় দেখায় । এই তো সেদিন হারান জেঠু চশমাটা রেখে ওদের বাড়ি চা খাচ্ছে । চশমার একটা কাঁচ খুলে নিয়ে অন্যটা ফাটিয়ে দিলো ।

" সুমন্ত তোমার মেয়েকে আজ আমি ... " বলে রেগে চলে গেলেন সেদিন হারান জেঠু । তারপর কি চুলের মুঠি ধরে দে মার দে মার । তাতেও শিক্ষা হয় কি !

আবার একদিন কলার খোসা ফেলে এক পা খুঁড়ানো ছন্দা দিদাকে ফেলে মাথা ফাটালো সে ।

" তোর ভালো হবে না হতভাগী । কলঙ্কিনী , শয়তানি । "

সেদিন ১০০০ টা ওঠবোস করতে হলো খেঁদিকে ।

ক্লাস ১০এ পড়া এই যুগলের তাই প্রেমসম্পর্ক এত মধুর ।

সেদিন সন্ধ্যাবেলা দুজনে আড়ালে বসে হাত ধরাধরি করে প্রেমালাপ করছে এমন সময় এক অচেনা বয়স্ক ব্যক্তি সামনে দিয়ে যাচ্ছিলো ।

" মজা দেখবি ? " বলে হাঁদু ।

" হ্যাঁ । "

মাঠ থেকে কিছুটা বালি দিয়ে ওই লোকটির চোখে দিতে যাবে তো হঠাৎ এক জোর হাওয়ার ধাক্কায় হাঁদু রেলিং টপকে ছিটকে পড়লো জলে । উঠে এলো এক ৭০ ৮০ বছরের প্রৌঢ় । কিছু বুঝে ওঠার আগেই তার বুকে এসে খেঁদি পড়লো ।

বলা ভালো , গত ৫০ বছর হেঁদুয়ার জলে নামা বন্ধ । প্রচন্ড অপরিষ্কার হিসাবে বদনাম ছিলোই তো একদিন এক ট্রেনার জল থেকে উঠে নিজেকে বৃদ্ধ আবিষ্কার করলে পুরোপুরি বন্ধ করা হয় ওই পুল ।

" খেঁদি রে এ কী হলো রে আমাদের ? "

পাড়ে দাঁড়ানো বুড়ো লোকটি হাত তালি দিতে দিতে বললো , " থাক ব্যাটা বুড়ো বুড়ি । "

" হাঁদু রে ! এ নিশ্চয়ই ঈশ্বরের মার । "

দুজনে কাঁদতে কাঁদতে গলা জড়াজড়ি করে উপরে উঠলে পরে প্রচন্ড হাঁফ ধরে জমিতে শুয়ে পড়লো । একসময়ে প্রাণটা বেরিয়ে গেলো ধড় থেকে ।

নিজেরই উল্টানো চোখ স্বপ্নে দেখে ধড়মড়িয়ে উঠে বসলো নিজ নিজ বাড়িতে হাঁদু ও খেঁদি । পরদিন দেখা হতেই একত্রে দুজনে বলে উঠলো , " কাল রাত্রে ... "

এর পর থেকে ওরা বদলে গেলো । সব দাদু ঠাকুমার নয়নশূল থেকে মণি হতে কিছুমাস লাগলেও তা সম্পূর্ণ হলো ।


Rate this content
Log in

Similar bengali story from Comedy