Sharmistha Mukherjee

Tragedy Crime Others

2.0  

Sharmistha Mukherjee

Tragedy Crime Others

শ্যামাঙ্গিনীর আখ্যান 💔 পর্ব ২

শ্যামাঙ্গিনীর আখ্যান 💔 পর্ব ২

3 mins
196


আর এই সুন্দর মুখশ্রী ও আকর্ষণীয় শরীর হঠাৎ করেই কাল ডেকে আনে শ্যামার জীবনে , এতে অবশ্য শ্যামারও হয়তো ভুল ছিল কিছুটা । সম্রাটকে বিশ্বাস করে ছোটোবেলায় ধর্ষিতা হবার ঘটনা , কলকাতার এক নিষিদ্ধ পল্লীতে পতিতাদের মাঝে কাটানোর গল্প বোধহয় না বললেই ভালো করতো সরল সাধাসিধে বোকা মেয়েটি । 


সম্রাট ছিল মারাত্মক উচ্চাকাঙ্ক্ষী, কিভাবে আরও আরও আরও পাওয়া যায় তার নেশায় বুদ হয়ে থাকতো । একটি কর্পোরেট সেক্টরে মোটা অংকের মাইনের চাকরি করতো সে তবে আরও উন্নতি করার লোভে একটা বিপুল পরিমান টাকার ডিল ক্র্যাক করার জন্য মরিয়া হয়ে ওঠে , তাহলেই প্রমোশন আর প্রমোশন মানেই আরও আরও বেশি পরিমাণে অর্থ উপার্জন । অফিসের বস সম্রাট এবং আরেকজন কর্মীকে দিয়েছেন একই কাজের দায়ভার অর্থাৎ প্রমোশনের সিঁড়ির পাদদেশে দাঁড় করিয়ে কিভাবে প্রমোশনের সিঁড়ি বেয়ে উঠবে তার দায়ভার । দুই কলিগ সম্রাট ও রাজীবের মধ্যে শুরু হয় বিপুল রেষারেষি । সম্রাটের লক্ষ্য শুধু একটাই, যেন তেন প্রকারেণ ঐ ডিলটা ক্র্যাক করে প্রমোশনটা পেতেই হবে । প্রমোশন আর অর্থের লোভে যেন অন্ধ হয়ে যায় সে ।


রাতে ডাইনিং টেবিলে খাবার খেতে খেতে সম্রাট শ্যামাকে বলে, " অফিসের বড়ো বড়ো কর্মকর্তা , কর্মচারী এবং কিছু ফরেন ডেলিগেটদের নিয়ে শহরের বিখ্যাত ফাইভ স্টার হোটেলে পার্টির আয়োজন হয়েছে । শ্যামা কালকে কিন্তু তোমাকেও একটু যেতে হবে । আগামীকাল আমি অফিসে যাবো না, তুমি বরং তোমার বান্ধবী সুমিকে বলো কাল দুপুরে আমাদের বাড়িতে চলে আসতে । কাল সন্ধ্যা থেকে বাবান ( ছোট্ট নব্যাংশ ) ওর কাছেই থাকবে কারণ আমাদের ফিরতে একটু রাত হতে পারে । আর হ্যাঁ ,ডার্লিং কালকে তুমি এমনভাবে সাজবে যাতে তোমাকে দেখে তোমার দিক থেকে কেউ চোখ ফেরাতেই না পারে । সবাইকে পুড়িয়ে ছারখার করে দিতে হবে তোমার রূপের আগুনে । " এই বলে শ্যামার মুখের দিকে তাকিয়ে একটু তীর্যক হাসি দিয়ে আবার খেতে শুরু করলো সম্রাট । 


সম্রাটের কথা শুনে আর ঠোঁটের কোণায় তীর্যক হাসি দেখে শ্যামার খুব অবাক লাগে কিন্তু তাও সেসব পাত্তা না দিয়ে শ্যামা সম্রাটের কথা মতো তাড়াতাড়ি বান্ধবী সুমিকে ফোন করে জানায় আগামীকাল রাতে বাবানের কাছে থাকার কথা । 


পরেরদিন সুমি বিকেল পাঁচটায় অফিস থেকে সোজা চলে আসে শ্যামার ফ্ল্যাটে । রাত আটটা নাগাদ শ্যামা খুব ভালো করে সেজেগুজে সম্রাটের সাথে অফিসের পার্টিতে যায় । সেখানে প্রায় সকলের হাতেই ওয়াইনের গ্লাস, ইংলিশ মিউজিকের তালে তালে অনেকেই আবার কোমর দোলাতে ব্যস্ত । সবার হাবভাব- দৃষ্টি - চালচলন সবই যেন কেমন অদ্ভুত , ছিমছাম ঘরোয়া স্বভাবের মেয়ে শ্যামার এসব ভালো না লাগলেও মনের ভিতরের বিরক্তিটাকে লুকিয়ে ঠোঁটের কোণায় হাসির রেখা অনবরত ধরে রেখেছে সে । 


    

সকলের হাতেই ওয়াইনের গ্লাস কিন্তু শ্যামা যেহেতু হার্ড ড্রিংকস পছন্দ করে না তাই সোফার এককোনে চুপ করেই বসেছিল সে তখনই সম্রাট এক গ্লাস সরবৎ এনে দিয়ে আদুরে গলায় বলে , " ক্যায়া হুয়া মেরে হুস্ন কি মালিকা , এ্যায়সে কিউ ব্যায়ঠি হো ? চলো তোমার সাথে সবার আলাপ করিয়ে দেই " এই বলেই এক ঝটকায় হাত ধরে টেনে নিয়ে গেল অফিসের সব বড়ো বড়ো কর্মকর্তাদের মাঝে । 


শ্যামার রূপের আগুনে দগ্ধ হতে লাগলো সেখানে উপস্থিত সকল পুরুষের মন আর শরীর । প্রত্যেকেই একে একে করমর্দন করলো শ্যামার সাথে । সম্রাটের অফিসের বস মিঃ জোতানিয়ার সাথে শ্যামাকে পরিচয় করিয়ে দিয়ে সম্রাট বলে, " Sir , my wife can speak Gujarati very well . I think you will enjoy talking to my wife . You talk , I'm coming from the other side. "

এই বলে সম্রাট শ্যামাকে মিঃ জোতানিয়ার পাশে বসিয়ে রেখে অন্যদিকে চলে যায় ।


মিঃ জোতানিয়া : " Oh ! Lovely. So we can speak in Gujarati, what do you say madam ? "


শ্যামা : ( ঠোঁটের কোণায় একটু হাসি ফুটিয়ে ) " Yes yes ofcourse sir . But I feel more comfortable speaking Hindi and English . "





 



Rate this content
Log in

Similar bengali story from Tragedy