Sharmistha Mukherjee

Drama Tragedy

4  

Sharmistha Mukherjee

Drama Tragedy

শ্যামাঙ্গিনীর আখ্যান 💔 পর্ব ৮

শ্যামাঙ্গিনীর আখ্যান 💔 পর্ব ৮

5 mins
22



মিঃ ঢোলকিয়া : " কিউ রো রাহা হ্যায় তু ? আগর তু ইতনা টুট যায়েগা তো ভাবিকা বিটিয়াকো কৌন সাম্ভালেগা ? মুঝসে ভাবিকাকি হালত দ্যেখা নেহি যাতা । জিগনেশভি পুরা টুট চুকা হ্যায় আপনা এক লঔতি ব্যাহেনকি এ্যায়সি হালত দ্যেখ কর ।"



মিঃ জোতানিয়া : ( কাঁদতে কাঁদতে ) " ইয়ে

মেরা পাপোকা সঁজা হ্যায় । কুছহি দিনোমে জিগনেশ অউর জুহি বিটিয়াকি শাদি হোনেওয়ালা থা লেকিন অচানকসে ইয়েসব ক্যায়া হো গ্যায়া বলরাজ ? অব ম্যায় ক্যায়া করু ? হাভে শুঁ থাসে বলরাজ ? "



মিঃ ঢোলকিয়া : ( মিঃ জোতানিয়ার হাত ধরে ) " তুঝে অব মজবুত হোনা হোগা । আপনে লিয়ে না সহী লেকিন ভাবিকা বিটিয়াকে লিয়ে তুঝে খুদকো মজবুত রাখনাহি হোগা । আগর ভাবিকাকি মা রুক্মিণী ভাবি জিন্দা হোতি তো ওহ্ হার ওয়াক্ত সায়ে কি তরহা রহেতি ভাবিকা বিটিয়াকে পাস লেকিন অব তেরে সিওয়া অউর কোয়ি নেহি হ্যায় । জিগনেশ অউর জুহি দোনোহি অভিভি নাদান হ্যায়, লাইফকা তজুরবা নেহি হ্যায় দোনাকা । উন দোনোকি শাদিকো লেকর তু সোচ মত । উসহি তারিখকো উন দোনোকি শাদি সাধারণ তরিকেসে হোগা , ম্যায় সব সাম্ভাল লুঙ্গা । জুহি মেরা এক লঔতি বিটিয়া হ্যায় লেকিন তেরা ঘরকা বহুভিতো হ্যায় ইসলিয়ে হামসব হ্যায় তেরে সাথ হার কদম পর । তু অব সির্ফ ভাবিকাকি ট্রিটমেন্ট পর ধ্যান দে বাকী সবকুছ মুঝপর ছোড় দে । "


এই বলে মিঃ জোতানিয়ার পিঠ চাপড়ে দিতেই মিঃ জোতানিয়া মিঃ ঢোলকিয়াকে জড়িয়ে ধরে কাঁদতে কাঁদতে বলেন ,   

" জিন্দেগীমে এক এ্যায়সা দোস্ত হোনা জরুরি হ্যায় যো সুখ - দুখমে হামেশা আপকে সাথ রহে সায়েকি তরহা । এ্যায়সা দোস্ত মিলনা সাচমে বহত মুশকিল হ্যায় । ম্যায় বহত ভাগ্যশালী হুঁ মুঝে তেরে য্যায়সা এক সাচ্চা দোস্ত মিলা । "


কথায় কথায় মিঃ ঢোলকিয়ার গাড়ি এসে থামে নার্সিংহোমের পার্কিং লটে । গাড়ি থেকে প্রথমে নামেন মিঃ ঢোলকিয়া তারপর মিঃ জোতানিয়া । 


গাড়ি থেকে নেমে মিঃ জোতানিয়া সেখানেই দাঁড়িয়ে রইলেন প্রস্তরমূর্তির মতো যেন কিছুতেই পা দুটো নার্সিংহোমের ভিতরে যেতেই চাইছে না , চোখ দেখতে চাইছে না, কান শুনতে চাইছে না , মন মানতে চাইছে না একমাত্র আদরের মেয়ের সর্বনাশের কথা । মিঃ ঢোলকিয়ার ডাকে কোনোরকমে প্যান্টের পকেট থেকে রুমাল বের করে চোখের জল মুছে মিঃ জোতানিয়া আর মিঃ ঢোলকিয়া পায়ে পায়ে গিয়ে দাঁড়ান লিফটের সামনে । লিফটে উঠে মিঃ জোতানিয়া এমনভাবে শক্ত করে ধরে রাখলেন বন্ধুর হাত যেন তার পা দুটো তার নিজেরই শরীরের ভার আর বইতে পারছে না । মিঃ জোতানিয়ার অবস্থা বুঝতে পেরে মিঃ ঢোলকিয়া আবার বলেন , " Don't Worry , ম্যায় হুঁ তেরে সাথ । "


লিফট এসে থামলো সাততলায়, দুজনেই ধীরে ধীরে এসে দাঁড়ালেন ICU র সামনে ।

মিঃ জোতানিয়াকে দেখেই কান্নায় ভেঙে পড়ে জিগনেশ, অনেক কষ্টে তাকে শান্ত করেন অসহায় বাবা মিঃ জোতানিয়া । 


জিগনেশকে শান্ত করে তাকে সাথে নিয়ে মিঃ জোতানিয়া এবং মিঃ ঢোলকিয়া যান ডক্টর পাটেলের কেবিনের সামনে ।‌ ডক্টর পাটেলের সহকারী জুনিয়র ডক্টর নেহা পরমার কেবিন থেকে বেরিয়ে এসে বলেন,

" Please wait, sir has gone to see an emergency patient . " ডক্টর পাটেলের কেবিনের বাইরে প্রায় আধঘন্টা দাঁড়িয়ে রইলেন ওনারা তিনজন ।


 প্রায় আধঘন্টা পর সামনের করিডোর থেকে ডাঃ পাটেলকে হেঁটে আসতে দেখে জিগনেশ ছুটে গিয়ে বলে , " Doctor, my father is here today , he wants to speak to you directly about my sister . "



ডাঃ পাটেল : ( সম্মতিসূচক মাথা নাড়িয়ে )

" All right , you guys come to my cabin . "



তিনজনেই ডাঃ পাটেলের কেবিনে গিয়ে বসতেই মিঃ জোতানিয়া কাঁদতে শুরু

করেন । 



ডাঃ পাটেল : ( একটু ইতস্তত করে ) " দেখিয়ে আপ এ্যায়সে রোইয়ে মত্ , মুঝে আপকে বেটিকে বারেমে বহত কুছ বাতানা হ্যায় ইস লিয়ে please , prepare

mentally . "



মিঃ জোতানিয়া আর জিগনেশ বসে রইলো পাথরের মতো তাই ডক্টরকে প্রথম প্রশ্নটা করলেন মিঃ ঢোলকিয়া ।



মিঃ ঢোলকিয়া : " Doctor , how is Bhavika now ? "



ডাঃ পাটেল : ( একটু চিন্তিত মুখে ) " She still hasn't regained consciousness . She is now in coma . "



মিঃ ঢোলকিয়া : ( আতঙ্কিত হয়ে )

 " What ? "



মিঃ জোতানিয়া আর জিগনেশ দুজনেই একসাথে ডুকরে কেঁদে উঠতেই ডাঃ পাটেল শুধু বললেন , " Both of you , please be strong . " 



মিঃ জোতানিয়া : ( চোখের জল মুছতে মুছতে ) " অব ক্যায়া হোগা ডক্টর ? "



ডাঃ পাটেল : ( কিছু রিপোর্ট দেখাতে দেখাতে ) " দেখিয়ে , ভাবিকা কবে ঠিক হোগি , কুছভি নিশ্চিত তৌরপে নেহি কাহা জা সকতা । উসকি শরীরসে আলগ আলগ দশ লোগোকে স্পার্ম মিলে হ্যায়, জিসসে ইয়ে সাফ পাতা চলতা হ্যায় কে উসকে সাথ দশলোগোনে রেপ কিয়া থা । শরীরমে বহত সারা চোট হ্যায় , দাঁতোকে নিশান হ্যায় লেকিন আনদ্রুনি চোট বহত জাদা হ্যায় । I mean, her uterus and productive organs are severely damaged so We need to operate as soon as possible . No, not just the uterus , হামে অপারেশনকে জারিয়ে উসকি সভী উৎপাদক অঙ্গোকো নিকালনা পড়েগা । ইস প্রক্রিয়াকো Total Hysterectomy

( টোটাল হিস্টেরেক্টমি ) কাহা যাতা হ্যায়। লেকিন ভবিষ্যমে ভাবিকা কভি মাঁ নেহি বন্ পায়েগি । "


ডাঃ পাটেলের সব কথাগুলো বোবা পাথরের মতো বসে বসে শুনলো তিনজনে, তিনজনেরই চোখের জল গড়িয়ে পড়ছে অঝোরে । 


মিঃ ঢোলকিয়া : ( কাঁদতে কাঁদতে ) " আপ ডক্টর হ্যায়, আপকো যোভি করনা হ্যায়, কিজিয়ে । আচ্ছা ডক্টর , ভাবিকা বাঁচতো জায়েগী না ? Please save her . "


ডাঃ পাটেল : ( হাত কচলাতে কচলাতে )

 " দেখিয়ে, ম্যায় অউর মেরা টিম পুরা কৌসিস করেঙ্গে উসকে বাদতো সবকুছ ভগবানকে হাতোমে হ্যায় । অব ভগবানহি ভাবিকাকো ঠিক কর সকতে হ্যায় । "


মিঃ জোতানিয়া : ( কাঁদতে কাঁদতে ডাঃ পাটেলের সামনে হাত জোড় করে )

" Please save my daughter . আপহি পৃথ্বী পর জিতা - জাগতা ভগবান হ্যায়, কৃপয়া করকে বাঁচা লিজিয়ে মেরা

 বিটিয়াকো । "


এই বলে কাঁদতে কাঁদতে ডাঃ পাটেলের পা জড়িয়ে ধরেন মিঃ জোতানিয়া । অনেক কষ্টে ওনাকে ডাঃ পাটেলের কেবিনের বাইরে বের করে আনে মিঃ ঢোলকিয়া ও জিগনেশ । 


 ICU থেকে কিছুটা দূরত্বে স্টীলের চেয়ারগুলোর উপর বসে পরপর তিনজন , জুহি দাঁড়িয়ে রয়েছে ICU র দরজার বাইরে ।


স্ত্রী রুক্মিণী দেবীর মৃত্যুর পর এতোটা অসহায় বোধ করেন নি মিঃ জোতানিয়া কিন্তু এতো বছর পর এই প্রথমবার নিজেকে খুব অসহায় আর দূর্বল মনে হয় , বাবা হিসেবে নিজের উপর ধিক্কার আসে মিঃ 

জোতানিয়ার । 


দিন তিনেক পরে ভাবিকার অপারেশন করবেন বলে মনস্থির করেন ডাঃ পাটেল ।

তিনি মিঃ জোতানিয়াকে বলেন , " তিন দিন বাদ ম্যায় ভাবিকা কি সার্জারি করুঙ্গা । ম্যায় 

ইস কোমা কন্ডিশনমে উসকি অপারেশন করনে কে লিয়ে মজবুর হুঁ কিউকি উসকি আনদ্রুনি সংক্রমণ বহত তেজিসে ফ্যায়ল রাহা হ্যায় । মুঝে অপারেশন করনাহি

হোগা । "





   ******* To be continued 



Rate this content
Log in

Similar bengali story from Drama