Mitali Chakraborty

Children

3.6  

Mitali Chakraborty

Children

স্বপ্ন:-

স্বপ্ন:-

2 mins
2.3K


ছোট্ট মৈনাক ঘুমের ঘোরে বিভোর। ঘুমের মধ্যে সে স্বপ্ন দেখছে বড় একটি ইউ.এফ.ও পৃথিবীর দিকে এগিয়ে আসছে। সে অবাক হয়ে দেখছে কতো বড় আকৃতির সুবিশাল সাদা রঙের একটি ইউ. এফ.ও। মৈনাক মনে মনে ভাবছে এইরকম আধুনিক যান সম্পর্কে তো সে তার গল্পের বইয়ে পড়েছে,আর আজ সেই আধুনিক যান তার চোখের সামনে! বেশ অবাক হয় মৈনাক। সে লক্ষ্য করলো ইউ.এফ্.ও টি একটা জায়গায় স্থির হয়েছে আর তার মধ্যে থেকে ছড়িয়ে পড়ছে নীলচে রঙের আলো। নীল আলোকে ভরে গেছে পুরো জায়গাটা, মৈনাক বিস্মিত! ভাবতেই পারছে না,বাস্তবেও এমন হয়।

******

"তোমার নাম কি?" নাকি সুরে কে যেন প্রশ্ন করলো। মৈনাক একটু ভ্যবাচ্যাকা খেয়ে দেখে যে একটা অন্য জগতের সবুজ রংয়ের ক্ষুদ্রাকার একটা প্রাণী চেয়ে আছে মৈনাকের দিকে। আরে আরে এ কি! মৈনাক ভীষণ অবাক হয়! কোথায় এসেছে সে? এই ছোট্ট সবুজ রংয়ের প্রাণীটা তো এলিয়েনের মতন দেখতে যেমনটা সে তার গল্পের বইয়ে পড়েছিল। মৈনাক লক্ষ্য করলো সে নিজেও স্কাইস্যুট পরে আছে যেমনটা অন্তরীক্ষে যাবার সময় এস্ট্রোনটরা পরেন। মৈনাককে অবাক দেখে সেই ছোট্ট প্রাণীটি আবার বলে উঠলো,"তুমি বললে না যে তোমার নাম কি?"

মৈনাক এবার একটু সাহস সঞ্চয় করে বলে,"আমি মৈনাক।আর তুমি?"

"আমি এলিয়ান নিগেরি। তুমি আমার বন্ধু হবে মৈনাক?" 

নিগেরির কথা শুনে খুশি হয় মৈনাক। বলে ,"হ্যাঁ অবশ্যই তোমার বন্ধু হবো।"

আরো বেশ কিছুক্ষন মৈনাক আর নিগেরি নিজেদের মধ্যে কথা বলছিল আর তখনই মৈনাকের কানে এলো কে যেন বলছে," এই বাবু, উঠ। উঠে পড়, স্কুল আছে তো,এখনও ঘুমাচ্ছিস! কি রে...এই বাবু। শিগগির উঠে পড়। দেরি হয়ে যাবে তো।"


হন্তদন্ত হয়ে উঠে বসে মৈনাক। দেখে, সামনে মা দাঁড়িয়ে। 

এতক্ষন স্বপ্ন দেখছিল মৈনাক। গল্পের বইয়ে এলিয়েন দের নিয়ে যা পড়েছিল স্বপ্ন রূপে সেটাই দেখছিল এতক্ষন। মায়ের ডাকে স্বপ্ন শেষে বাস্তবে ফেরে মৈনাক। কিন্তু তার মনের মধ্যে সেই নিগেরি কিন্তু রয়েই গেছে...


Rate this content
Log in

Similar bengali story from Children